পশ্চিমা ও ভারতীয় সংস্কৃতির প্রভাবে আমাদের সন্তানরা কী শিখছে? ছোটবেলায় তারা শিখছে হ্যারি পটার, সুপার হিরো, ডিসি-মার্ভেল, রাম-ভীম-শিবা আর ঠাকুরমার ঝুলির সব মিথ্যা গল্প। ফলে, একটু বড় হলে যখন আমরা আমাদের সন্তানদের ইসলাম ও ইবাদত পালনের কথা বলি, সেগুলো তাদের মনে কোনো রেখাপাত করে না। ইসলামি অনুশাসনের পবিত্র পিঞ্জরে আগলে রাখা সম্ভব হয় না তাদের।

এজন্য শিশু বয়সেই সন্তানদের মন-মস্তিষ্কে স্থান দিতে হয় নবী-রাসুল, সাহাবি-তাবেয়ি এবং ইসলামি আদর্শের চেতনা। আর শিশু-কিশোরদের মনে সবচেয়ে বেশি প্রভাব ফেলে নানা স্বাদের গল্প। হরেক রকম গল্প। গল্পের বুনন তাদের মনের মধ্যে বুনে দেয় বিশ্বাসের চারাগাছ। তাই তাদের শোনাতে হয় সত্যিকারের সুপার হিরোদের গল্প। যে সুপার হিরোরা আমাদের কাছে ইসলাম পৌঁছে দিয়েছেন। যাদের গল্প শিশুদের জীবনকে উজ্জীবিত করবে ইসলামের পথে।
সাহাবিদের জীবনের এমন গল্প নিয়েই সাজানো হয়েছে ‘ছোটদের সাহাবি সিরিজ’টি। নন্দিত লেখক সালাহউদ্দীন জাহাঙ্গীর সাহাবিদের জীবনকে তুলে এনেছেন গল্পের মাধ্যমে। শিশুতোষ ঢংয়ে লেখা এবং চাররঙা ঝকঝকে কাগজে ছাপা বইগুলো শিশু-কিশোরদের পরিচয় করিয়ে দেবে আমাদের সত্যিকারের সুপার হিরোদের সঙ্গে। আধুনিকতা আর পাশ্চাত্যের মোহে পড়ে যে সুপার হিরোদের কথা আমরা ভুলতে বসেছি প্রায়।
এই সিরিজে মোট ৫টি বই:
১. উম্মে আয়মান (রা.)
২. সাইয়িদা জয়নব (রা.)
৩. ইকরিমা ইবনে আবু জাহাল (রা.)
৪. জায়িদ ইবনে সাবিত (রা.)
৫. সুহাইব ইবনে সিনান (রা.
প্রকাশক : নবপ্রকাশ
পৃষ্ঠা : প্রতিটি বই ৪০ পৃষ্ঠা
ছাপা : চাররঙা
কাগজ : আর্ট পেপার
মুদ্রিত মূল্য প্রতিটি : ১৬০ টাকা (৮০০ টাকা)
বিক্রয়মূল্য (২৫% ছাড়) : ৬০০ টাকা

কল করে অর্ডার করুন: 01913 508743

ওয়েবসাইটে অর্ডার করুন: t.ly/Xbmz